শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

গ্রামের নাম ইউক্রেন

স্পোর্টস ডেস্ক:

স্পেনের দক্ষিণাঞ্চলে শান্তিপূর্ণ ছোট্ট একটি গ্রাম ফুয়েন্তেস দ্য আন্দালুসিয়া। এখানকার বাসিন্দারা ইউক্রেনের শরণার্থীদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আলোচনায় এসেছেন। তারা ইউক্রেন যুদ্ধ নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গ্রামটির নাম পরিবর্তন করে রেখেছেন ‘ইউক্রেন’।

রুশ হামলার শিকার ইউক্রেন থেকে গ্রামটির দূরত্ব চার হাজার কিলোমিটারের বেশি। গ্রামটিতে ঢোকার প্রবেশমুখে ফুয়েন্তেস দ্য আন্দালুসিয়ার জায়গা নিয়ে ইউক্রেন নামটি। এর পাশেই আঁকা হয়েছে ইউক্রেনের নীল-হলুদ রঙের পতাকা। গ্রামটির রাস্তাগুলোর নামকরণ করা হয়েছে ইউক্রেনের সিটি অব কিয়েভ, ওডেসা ও মারিউপোলের মতো শহরগুলোর নামে।

স্পেনের আন্দালুসিয়া ও সেভিল প্রদেশের রাজধানী সেভিল শহরের পূর্বে অবস্থিত সদ্য ইউক্রেন নাম পাওয়া গ্রামটিতে ৭ হাজার ১০০ মানুষ বসবাস করে। ওই গ্রামের বাসিন্দা ফ্রান্সিসকো মার্টিনেজ বলেন, এ নাম পরিবর্তনের উদ্দেশ্য ইউক্রেন যুদ্ধের পাশাপাশি বিশ্বের যেখানে সংঘর্ষ চলছে, সবখানের যুদ্ধ নিয়ে সচেতনতা সৃষ্টি করা।

মার্টিনেজ বলেন, গ্রামবাসী নাম পরিবর্তন করার পাশাপাশি দুদিনের মধ্যে সেখানে শরণার্থী শিবির খুলতে ৩ হাজার ৫০০ ইউরো তহবিল সংগ্রহ করেছেন। তারা শরণার্থী শিবির বা কোনো পরিবারের সঙ্গে ২৫ জনের বেশি বাসিন্দাকে আশ্রয় দিতে চান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877